কলকাতায় ফ্লাইওয়ার, গঙ্গাসাগরে ব্রিজ এবং বনগাঁ অবধি সড়ক, মমতা-নীতিন বৈঠকে উঠে এল তিন প্রসঙ্গ

0
113

মেট্রোলাইভ নিউজ ডেস্ক: বিরোধী দলের একাধিক বৈঠক সেরে নেওয়ার পাশাপাশি বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে প্রশাসনিক বৈঠক সেরে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

সেই বৈঠকে রাজ্য সড়কের পাশাপাশি জাতীয় সড়কের বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল গঙ্গাসাগরে পুর্ণার্থীদের কথা মাথায় রেখে একটি ব্রিজ নির্মাণ। রয়েছে কলকাতার কতগুলি ফ্লাইওভার নির্মাণ। রয়েছে বারাসাত থেকে বনগাঁ অবধি সড়ক নির্মাণ। এছাড়াও কলকাতা থেকে শিলিগুড়ি অবধি সড়ক নির্মাণ নিয়েও আলোচনা হয়েছে দু’পক্ষের মধ্যে।

নির্বাচনের আগেই রাজ্যসড়ক গুলিকে জাতীয় সড়কগুলির সঙ্গে যুক্ত করার কাজ শুরু করেছে রাজ্য সরকার। ভোটের আগে বেশ কিছু জায়গার কাজ শেষ হয়েছে ইতিমধ্যে।

চলতি বছরেই বিধানসভা নির্বাচনের সময় পশ্চিমবঙ্গের সড়ক যোজনা জন্য ২৫ হাজার কোটি টাকা বরাদ্দ করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। কেন্দ্রের বরাদ্দ অর্থ দিয়েই গুরুত্বপূর্ণ কতগুলি সড়কের কাজ সারতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নির্বাচনের আগে বাজেট পেশের সময় মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সড়ক যোজনা খাতে ২,৪৭৫ কোটি টাকা বরাদ্দ করেছিলেন। সেই টাকায় ৪ টি ব্রিজ, ৬ টি ফ্লাইওভার এবং ৬ টি হাইওয়ে নির্মাণের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই কাজও অনেকটা এগিয়ে রাখতে চাইছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে