সাড়ে পাঁচ ঘণ্টা পর নীচুপট্টীর বাড়ির দরজা খুলল, কী করছিলেন ‘নজরবন্দী’ অনুব্রত!

0
127

মেট্রো লাইভ নিউজ ডেস্ক: প্রতিবার ভোটের দিন সকাল সকাল বাড়ির সামনের বুথে ভোট দিতে যান বীরভূমের তৃণমূল সভাপতি। সঙ্গে থাকেন মেয়ে সুকন্যা। কিন্তু এদিন বেলা ১২টা বেজে গেলেও বাড়ি থেকেই বের হননি নজরবন্দি অনুব্রত। নীচুপট্টীর বাড়ির দরজা এখনও কেন বন্ধ ? কী করছেন তিনি ?

এই প্রশ্নের উত্তর খুঁজতে যখন সংবাদ মাধ্যমের তৎপরতা শুরু হয়েছে তখনই দেখা গল বাড়ির দরজা খুলল অনুব্রত মণ্ডলের। ঘড়ির কাঁটায় তখন ১২টা ১৫ মিনিট। দুটি মোটর সাইকেলে চেপে মেয়ে সুকন্যা কে নিয়ে বাড়ির পাশের ভোট গ্রহণ কেন্দ্রে ভোট দিতে বেরোলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। মোটরসাইকেলে চড়ে ততক্ষণে রেডি হয়েছিলেন একজন ম্যাজিস্ট্রেট। ‘নজরবন্দী’ রাখতে পিছু নিলেন তিনিও। কিন্তু এখনও প্রশ্নটা খচখচ করছে মানুষের মনে। সকাল ১১টায় বাড়ি থেকে বের হওয়ার কথা থাকলেও এতক্ষণ ঘরবন্দী থেকে কি করছিলেন অনুব্রত ?

তাঁর এক ঘনিষ্ঠ নেতা জানিয়েছেন, দাদা সকাল বেলা উঠে প্রথমে ট্রেড মিলে হেঁটেছেন। তারপর স্নান সেরে মহাদেবের পুজো করেছেন। দুধ দিয়ে স্নান করিয়ে মহাদেবের মাথায় ফুল বেলপাতা চাপিয়েছেন। বেলা সওয়া এগারোটা নাগাদ বীরভূম জেলা পরিষদের এক নেতা বলেন, কিছুক্ষণের মধ্যেই দাদা বাড়ি থেকে বেরোবেন। প্রথমে যাবেন ভোট দিতে। তারপর কী হবে কেউ জানেন না। এই নেতার কথায়, “কেষ্টদা পার্টি অফিস যেতে পারেন। আবার নাও যেতে পারেন। বাড়ি থেকে বেরোলেই তো আপনারা দেখতে পাবেন। উনি কী করবেন আগেভাগে বলা মুশকিল!”

মঙ্গলবার নির্বাচন কমিশন জানায়, আগামী ৩০ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত কড়া নজরবন্দি থাকবেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। ভিডিয়োগ্রাফির মাধ্যমে নজর রাখা হবে অনুব্রতর যাবতীয় গতিবিধির উপর। তাঁর সঙ্গে থাকবে ৮ জন কেন্দ্রীয় বাহিনী এবং ৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এর মধ্যেই এবার বীরভূমের ভোটের দায়িত্ব দেওয়া হয়েছে নন্দীগ্রামে ভোট সামলানো আইপিএস নগেন্দ্র ত্রিপাঠীকে। তাঁর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে আরও ছয় দুঁদে পুলিশ অফিসার কে।

তার পরেও কমিশনের নজরবন্দি এড়িয়ে গতকাল বুধবার অনুব্রত মণ্ডল ভ্যানিশ হয়ে গিয়েছিলেন। আড়াই ঘণ্টা পর কমিশনের আধিকারিকরা অনেক কষ্টে কেষ্ট মণ্ডলকে খুঁজে পান। দেখা যায় তারাপীঠে মায়ের মন্দির থেকে বেরোচ্ছেন তিনি। নজর এড়িয়ে যাওয়া নিয়েও অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠিয়েছে কমিশন। এখন দেখার বাড়ি থেকে বেরিয়ে আজ দিনভর কী করেন অনুব্রত। তবে এখনও পর্যন্ত যা খবর তাতে আজ দিনভর পার্টি অফিসের চারদেয়ালের মধ্যে থেকেই খেলবেন বীরভূম অধিপতি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে