গ্রুপের টানা দুটি ম্যাচ জিতে নকআউট পর্বে সিন্ধু

0
115

মেট্রোলাইভ নিউজ ডেস্ক: গ্রুপ লিগে টানা দুটি ম্যাচ জিতে অলিম্পিকের নকআউট পর্বে চলে গেলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। বুধবার সকালে তিনি হংকংয়ের প্রতিপক্ষ এন‌ওয়াই চিউং’কে স্ট্রেট সেটে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন।

হংকংয়ের প্রতিপক্ষ বিশ্ব ক্রমতালিকায় ৩৪ তম স্থানে আছেন। বিশ্ব ক্রমতালিকায় সপ্তম স্থানে থাকা সিন্ধুর পক্ষে এই ম্যাচটি জিততে কোন‌ও অসুবিধা হয়নি। কোন সময়ই তাকে বিশেষ চাপে ফেলতে পারেননি হংকংয়ের চিউং। বলা যায় একপেশে খেলে সিন্ধু ২১-৯, ২১-১৬ ব্যবধানে তাকে পরাজিত করেন। দ্বিতীয় সেটে হংকংয়ের এই শাটলার কিছুটা হলেও লড়াই করার চেষ্টা করেছিলেন, কিন্তু সিন্দুর সামনে তিনি দাঁড়াতে পারেননি।

নকআউট পর্বের প্রথম ম্যাচে পিভি সিন্ধু মুখোমুখি হবেন ডেনমার্কের মিয়া ব্লিচফিল্ডের। বিশ্ব ক্রমতালিকায় দ্বাদশ স্থানে থাকা ডেনমার্কের এই তারকা’র বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে আছেন সিন্ধু। কিন্তু চলতি বছরের থাইল্যান্ড ওপেনে মিয়া ব্লিচফিল্ডের কাছে প্রথমবারের জন্য পরাজিত হন সিন্ধু। স্বাভাবিকভাবেই অলিম্পিকের আসরে তিনি ডেনমার্কের এই তারকাকে হারাতে পারেন কিনা সেদিকেই সকলে অধীর আগ্রহে তাকিয়ে থাকবে। প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচ জিতে সিন্ধু যদি কোয়ার্টার ফাইনালে উঠতে পারেন, তবে ব্যাডমিন্টন থেকে এবারেও পদক আসার সম্ভাবনা আরও কিছুটা উজ্জ্বল হয়ে উঠবে।

বুধবার বেলার দিকে ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন তারকা বি সাই প্রণীত গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামছেন। তার প্রতিপক্ষ নেদারল্যান্ডের এম কালজৌ। তবে বিষয় সাই প্রণীতের পক্ষে নকআউট পর্বে ওঠা যথেষ্ট কঠিন। কারণ গ্রুপ লিগের প্রথম ম্যাচে তিনি হেরে গিয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে