রাজ্যের দুর্যোগ পরিস্থিতি জানাতে প্রধানমন্ত্রীকে ফোন করলেন মমতা

0
280

মেট্রোলাইভ নিউজ ডেস্ক: রাজ্যের বন্যা দুর্যোগ পরিস্থিতি জানাতে প্রধানমন্ত্রীকে ফোন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বুধবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোন আসে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে। যে কোনও কারণেই হোক সেসময় যোগাযোগ করা যায়নি মুখ্যমন্ত্রীর সঙ্গে। পরে মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেন মোদীকে। এরপরই রাজ্যের পরিস্থিতি নিয়ে কিছুক্ষণ কথা হয় তাঁদের। ডিভিসি জল ছাড়ায়, রাজ্যের বিভিন্ন এলাকা জলমগ্ন। তাই এদিন মোদীকে ডিভিসির জল ছাড়া নিয়ে অভিযোগ জানান মমতা। অন্যদিকে, রাজ্যে কোথায় কোথায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, তা জানতে চান মোদী। বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি।

বঙ্গোপসাগরের নিম্নচাপের কারণে খানাকুল, উদয়নারায়নপুরে দুর্যোগ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বুধবার ওই দুর্গত এলাকা পরিদর্শনে হেলিকপ্টারে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। বুধবার খানাকুলের ঘোষপুর মান্নার ডাঙ্গা মাঠে চপার ল্যান্ড করে নৌকায় চেপে বিভিন্ন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তবে, সকাল থেকেই আবার বৃষ্টি শুরু হয়। শেষ মুহূর্তে সেই কারণে হেলিকপ্টার সফর বাতিল হয়। সড়কপথেই এলাকা পরিদর্শনের সিদ্ধান্ত নেন।
আবার বৃষ্টির কারণে প্লাবিত এলাকায় জলস্তর আরও বাড়তে পারে। এই পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ফোনে জানান দুর্যোগ পরিস্থিতির কথা।

প্রবল বৃষ্টি ও বিভিন্ন বাঁধ থেকে জল ছাড়ায় রাজ্যে হাওড়া, হুগলি ও পশ্চিম মেদিনীপুরের মতো জেলা গুলিতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। নদীর বাঁধ ভেঙে বহু এলাকায় জলের তলায় চলে গিয়েছে। এই পরিস্থিতিতে আজ বুধবার হাওড়া ও হুগলির প্লাবিত এলাকাগুলি পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে