প্রবল বৃষ্টিতে ধস, শিলিগুড়ি-গ্যাংটক যোগাযোগ বিপর্যস্ত

0
98

মেট্রোলাইভ নিউজডেস্কঃ বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। বিভিন্ন এলাকায় নেমেছে ধস। বৃহস্পতিবার থেকে ধসের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে শিলিগুড়ি-গ্যাংটক এর যোগাযোগ ব্যবস্থা। ২৯ মাইল এলাকায় রাত দশটায় ধস নামার ফলে রাস্তার একটি অংশ চলে যায় নদীগর্ভে ।

বৃহস্পতিবার রাতে প্রশাসন ধস সরানোর  কাজে হাত দিলেও বৃষ্টির কারণে ধস সরানো যায়নি। শুক্রবার সকালেও নতুনভাবে ধস নেমেছে। সেনাবাহিনীর জওয়ানরা ধস সরানোর কাজে হাত দিয়েছে।

অন্যদিকে কালিম্পং ডেলো-এর কাছেও নেমেছে ধস। বৃহস্পতিবার গভীর রাতে ধস নামে। ধসের ফলে ক্ষতিগ্রস্ত ৩ টি বাড়ি। আহত হয়েছে তিন জন। বিপদজনক বলে চিহ্নিত করা হয়েছে ২২টি বাড়ি। গত কয়েকদিন ধরে ক্রমাগত বৃষ্টির ফলেই এই ধস বলে মনে করা হচ্ছে। পূর্ত দফতরের কর্মীরা ধস সরানোর কাজে নেমেছে। ধসের ফলে এই রাস্তার অনেকটা অংশ খাদে চলে গেছে। আহতদের কালিম্পং জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

শিলিগুড়ি, কালিম্পং ছাড়াও বৃহস্পতিবার রাত ২ টো নাগাদ  ধস নেমেছে নির্মীয়মাণ সেবক-রংপো রেলপথে।  ধসের ফলে কাজ করতে করতে জলের তোড়ে ভেসে গেছে ছয় শ্রমিক। তিনজনকে উদ্ধার করা হয়েছে। একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দু’জনের  এখনও খোঁজ মেলেনি। তাঁদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে