রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে সাক্ষাতে রাজ্যপাল জগদীপ ধনকড়

0
116

মেট্রো লাইভ নিউজডেস্ক: বিজেপির বিধায়কদের সঙ্গে বৈঠকের পরেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার দিল্লি সফরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সকাল সাড়ে এগারোটা নাগাদ সস্ত্রীক রাষ্ট্রপতি ভবনে উপস্থিত হয়েছেন তিনি। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যপালের একাধিক অভিযোগেদ প্রেক্ষিতে রাষ্ট্রপতির সঙ্গে রাজ্যপালের এই সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মিনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যজুড়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে সোমবার রাজ্যপালের কাছে অভিযোগ জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ ৫১ জন বিধায়করা। বিধায়কদের সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল জানিয়েছিলেন, রাজ্যের আইনশৃঙ্খলা শেষ নিঃশ্বাস নিচ্ছে। রাজ্যপালের এই মন্তব্যে ৩৫৬ ধারা আভাস খুঁজে পান রাজনৈতিক বিশ্লেষকরা। দিল্লি সফরের আগে রাজ্যকে লেখা কড়া চিঠিতে হিংসা, নারী নির্যাতন সহ একাধিক অভিযোগ তোলেন তিনি। একইসঙ্গে গোটা বিষয়ে মুখ্যমন্ত্রীর নীরব ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন রাজ্যপাল জগদীপ ধনকড়৷ দিল্লি সফরে রাজ্যপাল এবং রাষ্ট্রপতির সাক্ষাৎ খানিকটা সেই জল্পনায় ঘৃতাহুতি দিয়েছে।

বুধবার দিল্লিতে একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক করেন তিনি। লোকসভার স্পিকার ওম বিড়লা, জাতীয় মানধিকার কমিশনের চেয়ারম্যান অরুণ কুমার মিশ্রের সঙ্গে বৈঠক করেন তিনি। এছাড়াও কেন্দ্রীয় সাংস্কৃতিক মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল এবং সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনকড়৷ সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠকের কথা রয়েছে তাঁর৷

অন্যদিকে, রাজ্যপালের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রকে চিঠি দিয়েছে নবান্ন। রাজ্যপালের সঙ্গে কাজ করা সম্ভব নয়৷ বারবার জানিয়েছে শাসক দল৷ রাজ্যপালের অপসারণের দাবীতে বিধানসভায় প্রস্তাব আনতে চলেছে শাসক দল। রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। রাজ্যপাল ‘বিজেপির লোক’ বলে দাবী করে বিমান বসু বলেন, সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন রাজ্যপাল। রাজ্যপালের অপসারণের দাবীতে সরব হয়েছে সিপিআইয়েত জাতীয় কর্মপরিষদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে