নিয়োগ প্রক্রিয়ায় অসন্তোষ জানিয়ে স্কুল সার্ভিস কমিশনে মাত্র ২১ দিনে অভিযোগের পাহাড়

0
456

মেট্রোলাইভ নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে সমস্ত প্রার্থীদের অভিযোগ রয়েছে, তাদের তা জানানোর সুযোগ দিতে হবে। সেই মোতাবেক উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে গত ১০ জুলাই থেকে শুরু হয় অভিযোগ গ্রহণ প্রক্রিয়া। আর তাতে দেখা গেল, নিয়োগ প্রক্রিয়ায় তাঁদের অসন্তোষ জানিয়ে স্কুল সার্ভিস কমিশনে মাত্র ২১ দিনেই ২৫ হাজার অভিযোগ জমা পড়েছে। সূত্রের খবর, নিয়োগের আগে এই সমস্ত অভিযোগ খতিয়ে দেখবেন স্কুল সার্ভিস কমিশন এর আধিকারিকরা। তার পর শুরু হবে শুনানি প্রক্রিয়া।

শনিবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত এই অভিযোগ গ্রহণ করেছে কমিশন। তাতে দেখা গিয়েছে, শুধু ই-মেইলে অভিযোগ এসেছে ১৩ হাজার ৫০০। আর অফলাইনে জমা পড়েছে প্রায় ১১ হাজার ৫০০ অভিযোগ। শনিবারই শেষ হয় এই অভিযোগ জমা নেওয়ার প্রক্রিয়া। এদিকে ইন্টারভিউ প্রক্রিয়া চলবে ৪ঠা আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, ইন্টারভিউ প্রক্রিয়ায় কোনও বাধা না দিলেও আদালতের নির্দেশ ছাড়া আগামী ৩ মাস নিয়োগপত্র দেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। হাইকোর্টের নির্দেশ, ইন্টারভিউ গ্রহণ প্রক্রিয়া শেষ করে প্যানেল প্রস্তুত করতে হবে। একই সঙ্গে ইন্টারভিউতে ডাক পাওয়া প্রার্থীদের স্বচ্ছ তথ্য ভাণ্ডার তৈরি করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। তাতে শিক্ষাগত যোগ্যতা, ওয়েটেজ এবং ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি করতে হবে এই তথ্যভাণ্ডার।

একইভাবে যারা অনিয়মের অভিযোগে কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছেন এবং যাঁদের শুনানি কমিশনের কাছে হবে, তাঁদের তথ্য ভাণ্ডারও তৈরি করতে হবে। এই দুই তথ্যভাণ্ডার আদালতেও জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন দুই বিচারপতি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে