ট্যুইট ময়দানে আবারও বিবেকের ভূমিকায় তথাগত

0
51

মেট্রোলাইভ নিউজ ডেস্ক: কিছুদিন আগেই স্পষ্ট করে দিয়েছিলেন যে, তাঁকে যে যা-ই বলুন, তিনি বিবেকের ভূমিকা পালন করে যাবেন। রেশ কাটতে না কাটতে ফের ট্যুইট ময়দানে স্ব-ভূমিকায় অবতীর্ণ হলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথা বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। প্রাক্তন রাজ্য সভাপতি আবারও মনে করিয়ে দিলেন, বিজেপি নিজের চালচলন না বদলালে বাংলায় দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী। সেই সঙ্গে এ-ও জানালেন, বিজেপি-র ভিতরে নিয়ম মেনে নিজের বক্তব্য জানানোর সময় আর নেই। সে ক্ষেত্রে ধরে নেওয়া যেতে পারে আগামী দিনে দলের বিরুদ্ধে যাবতীয় অভাব অভিযোগ তিনি এভাবে প্রকাশ্যেই জানাবেন। তথাগত রায়ের এই ট্যুইট বার্তা প্রকাশ হওয়ার পর স্বাভাবিক ভাবেই জল্পনা তৈরি হয়েছে, অনেকেই বলছেন, নিজের প্রতিশ্রুতি বারবার ভঙ্গ করে কি বিজেপির এই প্রবীণ নেতা আগামীদিনে বিশেষ কোনও পদক্ষেপের প্রতি ইঙ্গিত করছেন?

বৃহস্পতিবার সকাল সকাল নিজের ট্যুইট বার্তায় তথাগত লিখেছেন, ‘বিজেপি-র শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতর করা উচিত। আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে। বিজেপি আমাকে যা ইচ্ছে তাই করতে পারে। কিন্তু নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে, তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।’

যে উক্তির প্রেক্ষিতে বৃহস্পতিবারের এই ট্যুইট, সেটি গত সপ্তাহের সোমবার করা ট্যুইট এর প্রেক্ষিতে। ধারাবাহিক কয়েকটি ট্যুইট বার্তায় তথাগত জানিয়েছিলেন, বিজেপি-কে ‘অর্থ এবং নারীচক্র থেকে টেনে বের করে আনা আবশ্যক।’ তথাগত-র সেই ট্যুইটে অস্বস্তিতে পড়ে বিজেপি। তথাগত অবশ্য জানিয়েছিলেন, দলের নতুন সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্ব দল আবার এগোতে পারে।

তথাগতর ট্যুইটে বিজেপি-র অন্দরের কথা বাইরে আনার স্পষ্ট ইঙ্গিত খুঁজে পেয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। অথচ এই তথাগত গত ৭ নভেম্বর জানিয়েছিলেন, দল ছাড়লে অনেক গুপ্তকথা ফাঁস করতেন। কিন্তু আপাতত স্বেচ্ছায় দল ছাড়ছেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে